আল্লামা নুর হোসাইন কাসেমী একবিংশ শতাব্দীর কিংবদন্তীতুল্য মহাপুরুষ ছিলেন

Uncategorized

 

আলীনগর দর্পণ ডেস্ক : সিলেটে বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যেবাহী সামাজিক সংগঠন “আল- ফালাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব জামাল আহমদ চৌধুরী বলেছেন- আল্লামা নুর হোসাইন কাসেমীএকবিংশ শতাব্দীর কিংবদন্তীতুল্য মহাপুরুষ ছিলেন। ইসলামী শিক্ষা ও সংস্কৃতির বিকাশে এবং সমাজ সংস্কারে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

হেফাজতে ইসলাম বাংলাদেশের ও জমিয়তে উলামায়ে ইসলামের বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী রাহ. এর ইন্তেকালে গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় আলহাজ্ব জামাল আহমদ চৌধুরী বলেন- নুর হোসাইন কাসেমী রাহ. দ্বিন ইসলামের এর প্রকৃত দৃষ্টান্ত ছিলেন। দারস ও তাদরীসের মাধ্যমে রিজাল গঠনের পাশাপাশি মানুষের আত্মশুদ্ধির ক্ষেত্রে তিনি অসামান্য অবদান রেখে গেছেন।

আল্লামা নুর হোসাইন কাসেমী বাংলাদেশের ইসলামী জাগরণের পুরোধা উল্লেখ করে প্রবাসী আলহাজ্ব জামাল আহমদ চৌধুরী বলেন- দেশের সামাজিক ও রাজনৈতিক ময়দানে শায়খের প্রতিষ্ঠিত ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান সহ হেফাজতে ইসলামের ঐতিহাসিক আন্দোলন এদেশের ভূ রাজনীতিতে ইসলামকে প্রভাবশালী শক্তি হিসেবে প্রতিষ্ঠিত করেছে।
তিনি বলেন- শিরক-বিদআতের বিরুদ্ধে হযরত রাহ. ছিলেন আপোষহীন। কোনো বাতিলের সাথে তিনি কোনদিন আপোষ করেন নি।

তাঁর ইন্তেকালে উম্মাহর অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন- এরকম মহামনীষী শতাব্দীতে একবারই আসে। তাঁর ইন্তেকালে আমরা সত্যিকার অর্থেই অভিভাবকশূণ্য হয়ে গেলাম। তিনি হযরতের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

87

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *