গোলাপগঞ্জে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

Uncategorized

 

আরাফাত রাহমান: গোলাপগঞ্জে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১৪ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের  সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা আক্তারের পরিচালনায় সমাবেশে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সিলেট এর নির্বাহী প্রকৌশলী ইনামুল কবির, র‍্যাব-৯ সিলেটের সিনিয়র সহকারী পরিচালক বসু দত্ত চাকমা, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনূর রশীদ চৌধুরী।

সমাবেশে বক্তারা বলেন, নিরাপদ সমাজ গড়ি নারী নির্যাতন বন্ধ করি। নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধে সমানভাবে নারী-পুরুষের সচেতনতা প্রয়োজন। ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ করে আমরা নারী বান্ধব দেশ গড়ি। নারীর প্রতি সহিংসতা নিরসনে পুলিশ আপনার পাশে রাখুন। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অপরাধীদের প্রশ্রয় না দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর  সহযোগিতা নেয়ার আহ্বান জানিয়ে বলেন, আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে গণজাগরণ সৃষ্টির মাধ্যমে নারীর প্রতি সকল বৈষম্য দূর করা সম্ভব । নারীরা নির্যাতনের শিকার হলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট বিট অফিসার বা নিকটস্থ থানা বা জরুরী সেবা নম্বার ৯৯৯ এ যোগাযোগ করতে পরামর্শ দেন তারা।

বক্তারা আরো বলেন, নারীরা আমাদের মা, আমাদের বোন, আমাদের সন্তান। তাদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব। শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ করা সম্ভব নয়। কখনও কোনো নারী নির্যাতনের ঘটনা ধামাচাপা দেওয়া ও মিমাংসার চেষ্টা করবেন না। কারণ আপনি যদি এ ধরনের ঘটনার মিমাংসার সুযোগ করে দেন তাহলে আরেকদিন আপনার পরিবারের কারও সঙ্গেও তা হতে পারে। অপরাধীদের প্রশ্রয় দেবেন না।

50

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *