“মিডিয়া আমাদের স্বপ্ন শীর্ষক” আলোচনা সভা সম্পন্ন

Uncategorized

 

লাউতা ইউনিয়ন প্রতিনিধিঃ  বিয়ানীবাজারের ১১নং লাউতা ইউনিয়নের স্থানীয় বারইগ্রাম বাজার মুক্ত বাতাস ইউটিউব চ্যানেলের “মিডিয়া আমাদের স্বপ্ন শীর্ষক” আলোচনা সভা সম্পন্ন হয়েছে। মুক্ত বাতাস চ্যানেলের অন্যতম পরামর্শক, বিজ্ঞ আলোচক ও মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল্লাহ আল মামুন সাহেবের সভাপতিত্বে ও চ্যানেলের পরিচালক মাওঃ গোলাম রাব্বানী মাসুম এর সঞ্চলানায় শুরু হওয়া সভায় সূচনা বক্তব্য রাখেন চ্যানেল সহকর্মী জুনাইদ আহমদ।

মঙ্গলবার ১০ নভেম্বর, ১১নং লাউতা ইউনিয়নের স্থানীয় বারইগ্রাম বাজার উর্মী এন্টারপ্রাইজে মিডিয়া আমাদের স্বপ্ন শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট আলোচক ও রাজনীতিবিদ হাঃ মাওঃ ফরহাদ আহমদ, তিনি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বে সব কিছুতেই মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে,মিডিয়াকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়, আমরা মিডিয়ার মুখাপেক্ষী, মিডিয়া ছাড়া আমরা আমাদের জীবন পরিচালিত করতে পারবো না, এজন্যে মিডিয়ার কাছ থেকে আমরা ফায়দা উপভোগ করতে হলে এর ব্যবহার এবং নীতি সম্পর্কে অবগত হতে হবে। পাশাপাশি মিডিয়া কর্মী যারা তাদেরও কিছু দায়বদ্ধতা রয়েছে, সংবাদটা বস্তু নিষ্ট হতে হবে এবং সঠিক হতে হবে। দর্শক বা পাঠকের দায়িত্ব হচ্ছে সংবাদ যাচাই-বাছাই করা।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী মাও: আব্দুল হামীদ খান, তিনি বক্তব্যে বলেন, আমরা জানি সোশ্যাল মিডিয়া একটা বিশাল জগত, আজকে বাম মিডিয়া ও হলুদ মিডিয়া পুরো দুনিয়াকে গ্রাস করে রেখেছে, বর্তমানে পুরো দেশটাই মিডিয়ার হাতে চলে গেছে। এমন সময় মুক্ত বাতাস সত্য প্রকাশে এগিয়ে এসেছে,আমরা তার সফলতা কামনা করছি।
এছাড়া বক্তব্য রাখেন- শাহবাজপুর স্কুল এন্ড কলেজ এর প্রভাষক মাষ্টার খায়রুল ইসলাম, বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব জাবের আহমদ, বিশিষ্ট সমাজসেবী জনাব এনামুল হাসান রায়হান, সমাজসেবী জনাব মকবুল হুসাইন।

বক্তারা তাদের বক্তৃতায় বলেন, “মুক্ত বাতাস মিডিয়া” বাতাসের বেগে আরো দুর্বার গতিতে এগিয়ে যাক, সত্য বিকশিত হোক সর্বত্রে। এছাড়া সর্বপ্রকার সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা সভার এক পর্যায় মুক্ত বাতাস মিডিয়াকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ৬ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি ও চার কর্ণধার নিযুক্ত করে ঘোষণা করা হয় কমিটি।

মুক্ত বাতাস’র চার কর্ণধার হলেন- গোলাম রাব্বানী মাসুম, পরিচালক। হালিম মাহমুদ,এডিটর। জুনাইদ আহমদ,সহকর্মী। নাইম আহমদ, সহকর্মী।

জুনাইদ আহমদ
চ্যানেল সহকারী “মুক্ত বাতাস” মিডিয়া।

58

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *