প্রবাসি উলামায়ে কেরামের নতুনসংগঠন ”জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ” এর আত্মপ্রকাশ

বাংলাদেশ সিলেট

মামুনুর রশীদ : ৩০ লক্ষ শহীদের রক্ত এবং ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সীমান্তবর্তী অঞ্চল স্বীয় জন্মভুমি সিলেটের জকিগঞ্জ উপজেলার পিছিয়ে পড়া জনগণের উন্নতি, অগ্রগতি এবং সার্বিক কল্যাণ ও উন্নয়নের সুদূর প্রসারী স্বপ্ন নিয়ে প্রবাসের বিভিন্ন দেশে অবস্থানরত একঝাক আলেম রেমিটেন্সযুদ্ধর মাধ্যমে আত্মপ্রকাশ করে জনসেবামূলক প্রবাসী সংগঠন ‘জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ’।

অদ্য ৮ নভেম্বর (শুক্রবার) বাংলাদেশ টাইম রাত দুই ঘটিকার সময় ভার্চুয়াল জুম মিটিং এর মাধ্যমে এক সাধারণ সভার আয়োজন করে লন্ডন প্রবাসী ক্বারী মাওলানা আব্দুল হাফিজ সাহেবকে সভাপতি এবং আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুনতাক্বিম সাহেবকে সেক্রেটারী জেনারেল করে আনুষ্ঠানিক ঘোষণা করা হয় সংগঠনের প্রতিষ্ঠাকালিন ১৫৭ সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ।

কমিটি গঠনের জন্য শতাধিক প্রবাসী সম্পৃক্ত হোয়াটএ্যাপ গ্রুপের মাধ্যমে নির্বাচিত ৮ সদস্যের আহবায়ক ফোরামের প্রধান লন্ডন প্রবাসী মাওলানা আব্দুল আজীজ সিদ্দিকি সাহেবের সভাপতিত্বে এবং ফোরামের সদস্য কাতার প্রবাসী মাওলানা আবু আফিফা আতিকুর রাহমানের পরিচালনায় উক্ত সভায় কালামে পাক থেকে তেলাওয়াত করেন সৌদী প্রবাসী মাওলানা আব্দুর রাহমান আজমী।

লন্ডন, আমেরিকা, ইটালী, ফ্রান্স, পার্তুগাল, স্পেন, সৌদী, দুবাই, কাতার, কুয়েত, উমান, বাহরাইন, মালয়শিয়া, মালদিপসহ প্রবাসের বিভিন্ন দেশ হতে প্রায় শ’খানেক প্রবাসীর উপস্থিতিতে সভার সভাপতি মাওলানা আব্দুল আজীজ সিদ্দিকী সাহেব তাঁর সংক্ষিপ্ত বক্তব্য পরবর্তী সংগঠনের প্রতিষ্ঠাকালিন সাধারণ পরিষদের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সকলের পরিচিতি পুর্বক শপথবাক্য পাঠ করান।

সভায় দিকনির্দেশনা মূলক বক্তব্য পেশ করেন- আহবায়ক কমিটির উপ প্রধান লন্ডন প্রবাসী মাওলানা আব্দুর বর সাহেব, নব নির্বাচিত কমিটির সভাপতি ক্বারী মাওলানা আব্দুল হাফিজ সাহেব, সেক্রেটারী জেনারেল মুফতি মাওলানা আব্দুল মুন্তাকিম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু হুজায়ফা আফজাল হুসেনসহ প্রমুখ প্রবাসী নেতৃবৃন্দ।

পরিশেষে বিশ্ব মানবতার শান্তি, মুসলিম উম্মাহর মুক্তি ও বৈশ্যিক মহামারি করোনা বাইরাস হতে পরিত্রাণ এবং জকিগঞ্জের কল্যাণ কামনা করে মাওলানা আব্দুল আজিজ সিদ্দিকী সাহেবের দুআর মাধ্যমে সভা সমাপ্ত হয়।

111

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *