বিশ্বের প্রথম ভার্চুয়াল সবজি মেলা প্রতিযোগীতার ফাইনাল সম্পন্ন

Uncategorized

আলীনগর দর্পণ ডেস্ক : গত ১১ অক্টোবর রবিবার গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের উদ্যোগে বিশ্বের প্রথম ভার্চুয়াল সবজি মেলা ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিতের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারির আনোয়ার শাহজাহানের উপস্থাপনায় লাইভ অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন এবং এনটিভি ইউরোপ এর সিইও সাবরিনা হোসেন। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ট্রাস্টের ট্রেজারার বদরুল আলম বাবুল।

উল্লেখ্য গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ভার্চুয়াল সবজি মেলার আয়োজনের ঘোষণা করলে প্রায় ৪১ জন অংশ গ্রহণ করেন। এ থেকে বাছাই করে ৩২ জনকে প্রতিয়োগিতায় অংশ গ্রহণের সুযোগ দেয়া হয়। দ্বিতীয় রাউন্ডে ২১ জন বাছাই করে ফাইনাল রাউন্ডের জন্য ৬ জন প্রতিযোগীকে নির্বাচিত করা হয়।

লাইভ অনুষ্ঠান সহ ট্রাস্টের ফেসবুক পেজ, মোবাইলে ম্যাসেজের মাধ্যমে ভোটাধিকার দেয়ার সুযোগ ছিল। এতে প্রথম স্থান অধিকার করেন গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের লুৎফর রহমান, দ্বিতীয় স্থান অর্জন করেন গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের রাজাপুর গ্রামের আকলিছ আলীর মেয়ে রাফনা বেগম লুবনা, তৃতীয় স্থান অধিকার করেন গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের মাইজ উদ্দিন আহমেদ। এছাড়া চতুর্থ স্থান অধিকার বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের মির্জা মাহফুজ আলম নিজাম।

প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীকে ট্রাস্টের পক্ষ থেকে নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা ছাড়াও

দ্বিতীয় রাউন্ডের ২১ জন প্রতিযোগিকে লন্ডন মটরস এর সৌজন্যে ক্রেস্ট প্রদান করা হয়।

লাইভ অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো সংযোগ ছিলেন তারা হলেন, বিবিপিআই এর ফাউন্ডার কাউন্সিলর আবদাল উল্লা, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হক চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের উপদেষ্টা ড. আব্দুল আজিজ তকি, তছউর আলী এবং নাজিম উদ্দিন মাস্টার, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের ভাইস চেয়ারম্যান রুহুল আমিন রুহেল এবং জহির হোসেন গৌছ, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডস ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি সায়াদ আহমদ সাদ এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জালালাবাদ ফাউন্ডেশন ইউকের সাধারণ সম্পাদক আব্দুল বাছির, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সাধারণ সম্পাদক ইয়ামীম রুহুল হোসেন দিদার, এনটিভি ইউরোপ এর স্পেশাল রিপোর্টার কয়েস আহমদ রুহেল, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি তারেক রহমান ছানু, কালচারাল সেক্রেটারি রায়হান উদ্দিন, মেম্বারশিপ সেক্রেটারি সালেহ আহমদ, এসিস্ট্যান্ট ট্রেজারার হাসান আহমদ, ইসি মেম্বার মুহিবুল হক এবং মোহাম্মদ জাকারিয়া প্রমুখ।

লাইভ অনুষ্ঠানে প্রতিযোগিদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের রাজাপুর গ্রামের আকলিছ আলীর মেয়ে রাফনা বেগম লুবনা। বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের মির্জা মাহফুজ আলম নিজাম।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন বলেন, সবজি বাগান স্বাস্থ্যের জন্য অনেক উপকার হয়। শখের বসে হলেও বাগানটা ঘরের শোভা বাড়ায়, তা থেকে ফলও পাওয়া যায়। এছাড়াও শরীর ও মনের স্বাস্থ্য ভালো রাখা সহ বাগানে কাজ করলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে, ওজন থাকে স্বাভাবিক আর মন-মেজাজটাও থাকে ভালো। মূলত পরিবেশের সান্নিধ্যে থাকার কারণেই স্ট্রেস কমে যায়।

এনটিভি ইউরোপ এর সিইও সাবরিনা হোসেন বলেন, যারা পরিবার ও প্রতিবেশীদের সঙ্গে মিলেমিশে বাগানের কাজ করে, তাদের মেজাজ ভালো থাকে। সবার মাঝে ঐক্য ও সুসম্পর্ক বজায় থাকে। এমনকি বাগান করার সুবাদেই অনেকের মাঝে সম্পর্ক ভালো হয়ে ওঠে। গাছের পরিচর্যার কাজটি মানসিক সুখ বাড়াতে পারে। তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

এদিকে বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের কৃতিসন্তান, যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী মির্জা মাহফুজ আলম নিজাম চতুর্থ স্থান অধিকার করায় এবং সকল বিজয়ীদের অভিনন্দন ও শুভেচ্ছা জনিয়েছেন আলীনগর ইউনিয়নের প্রথম “আলীনগর দর্পণ টিভি” পরিবার।

44

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *