আলোকিত মানুষ গড়তে হলে, প্রথমেই শিক্ষাকে গুরুত্ব দিতে হবে : পুলিশ সুপার ফরিদ উদ্দিন

বাংলাদেশ সিলেট

আলীনগর দর্পণ ডেস্ক:   সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, আলোকিত মানুষ গড়তে হলে, প্রথমেই শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। সমাজসেবা ও রাজনীতিসহ সকল ক্ষেত্রে সেবামূলক মন মানসিকতা নিয়ে সবাইকে কাজ করতে হবে। তিনি বলেন, এই বৈশ্বিক মহামারির সময়েও সাংবাদিকরা নিজেদের জীবনের মায়া ত্যাগ করে মাঠে ময়দানে থেকে মানুষকে সচেতনতা বৃদ্ধি ও অসহায় মানুষের জীবনমান উন্নয়ন ও জীবন-যাপনের বাস্তব চিত্র তুলে ধরছেন। যার পরিপ্রেক্ষিতে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তারা তাদের লেখনির মাধ্যমে সমাজের সঙ্গতি ও অসঙ্গিত তুলে ধরেন। যা সমাজ বিনির্মানে সহায়ক হিসেবে কাজ করে। বর্তমান সরকারও সাংবাদিকের জীবনমান উন্নয়নে কাজ করছেন। তিনি অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন এবং বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে সবার প্রতি আহ্বান জানান।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির ৬ষ্ঠ বর্ষে পদার্পণ ও ৫ম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে সুবিদবাজারস্থ দৈনিক ট্রাইবুনাল এর সিলেট অফিসের হল রুমে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এর পূর্বে বিকেল ৩টায় সিলেট সার্কিট হাউজের সামনে প্রায় ২’শ অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়

অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সভাপতি ফারহানা বেগম হেনার সভাপতিত্বে ও সাধারণ ইউসুফ আহমদ ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি, দৈনিক বর্তমান পত্রিকার ব্যুরো, চিফ রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক ট্রাইবুনাল পত্রিকার ব্যুরো চিফ মোসাদ্দেক সাজুল , বাংলাদেশ বেতারের সিনিয়র সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী, সাপ্তাহিক মনোকুল পত্রিকার সম্পাদক মোস্তাক চৌধুরী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, ব্যাংকার গবেষক মোস্তাক চৌধুরী, সাংবাদিক আবুল কালাম আজাদ, অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সহ- সভাপতি এম এ ওয়াহিদ চৌধুরী, সাপ্তাহিক জকিগঞ্জের ডাকের সম্পাদক রায়হান আহমদ, দৈনিক আমার সংবাদের কুলাউড়া প্রতিনিধি এইচ ডি রুবেল, ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) সহ-সভাপতি রবিউল আউয়াল মিন্টু, সিপি-এ কুলাউড়ার কোষাধ্যক্ষ মোহাম্মদ কাওছার হোসাইন বাবলু, অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সহ-সম্পাদক হাবিবুর রহমান সুজন, দপ্তর সম্পাদক রেদওয়ান হোসাইন, সাংবাদিক সিরাজুল আলম রিপন, ডি এ তায়েব ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সভাপতি এনামুল ইসলাম, যুব সংগঠক আফিক আহমদ অভিনেতা ইমতিয়াজ কামরান তালুকদার, সিলেট আলোকিত যুব কল্যান সংস্থার সভাপতি শারমিন কবির, সাংবাদিক আলমগীর আলম, হাফিজ আহমদ সুজন, কবি এম ইমরান চৌধুরী প্রমুখ।

68

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *