আত্মিক চিকিৎসাকেন্দ্র শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে খুলে দেয়ার আহবান করেন পির সাহেব বরুনা

ধর্ম বাংলাদেশ সিলেট

আলীনগর দর্পণ ডেস্ক :নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে জনস্বাস্থ্য রক্ষায় বন্ধ হয়ে থাকা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার নির্দেশ দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহা. রশীদুর রহমান ফারুক পির সাহেব বরুনা।

গণমাধ্যমে প্রেরিত এক খোলাচিঠিতে সিলেট অঞ্চলের বিশিষ্ট এই ইসলামি চিন্তাবিদ প্রধানমন্ত্রীর কাছে এই অনুরোধ জানিয়েছেন।

খোলাচিঠিতে তিনি লিখেন, সম্প্রতি করোনা ভাইরাসের কারণে সারা দেশের মাদরাসা, মক্তবসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে লক্ষ লক্ষ শিক্ষার্থী লেখাপড়া থেকে বঞ্চিত হয়ে আছে। যাদের অনেকেই শিক্ষাজীবন থেকে ঝরে পড়তে পারে। পাশাপাশি দেশ ও জাতি দ্বীন ও শিক্ষার আলো থেকে দূরে সরে যাচ্ছে। যে কারণে সমাজ অপূরণীয় ক্ষতির শিকার হবে নিশ্চিত।

শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে আত্মিক চিকিৎসাকেন্দ্র উল্লেখ করে তিনি আরও বলেন, শারীরিক চিকিৎসা কেন্দ্রসমূহ যেমন খোলা থাকার প্রয়োজন, তার চেয়ে আরও বেশি প্রয়োজন আত্মিক চিকিৎসা কেন্দ্রসমূহ খোলা থাকা। কারণ, শারীরিক চিকিৎসার অভাবে মানুষ ক্ষণস্থায়ী জীবনেই শুধু ক্ষতিগ্রস্ত হয়। পক্ষান্তরে আত্মিক চিকিৎসার অভাবে মানুষের চিরস্থায়ী জীবন ক্ষতিগ্রস্ত হয়। তাই শারীরিক চিকিৎসা কেন্দ্রসমূহ খোলা থাকার চেয়ে আত্মিক চিকিৎসা কেন্দ্রসমূহ খোলা থাকার প্রয়োজন অধিক।

শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহা. রশীদুর রহমান ফারুক পির সাহেব বরুনা বলেন, মাননীয় সরকার প্রধান ও সংশ্লিষ্ট দায়িত্বশীলগণের প্রতি জোর দাবি হচ্ছে যে, উপরোক্ত জনস্বার্থপূর্ণ বিষয়টি বিবেচনা করত: স্বাস্থ্যবিধি মানার শর্তসহ দেশের সকল মাদরাসা, মক্তব ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সমূহ খুলে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা ও নির্দেশ প্রদান করুন।

 

47

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *