জামিয়া রামধার দস্তারবন্দী মহাসম্মেলন স্থগিত ঘোষণা ও পরবর্তী তারিখ নির্ধারণ

বাংলাদেশ সিলেট

 

নিজস্ব প্রতিনিধি : বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের ঐতিহ্যেবাহী ঢাকাউত্তর মুহাম্মাদপুর জামিয়া দ্বীনিয়া আসআদুল উলূম রামধা’র আসন্ন “দস্তারবন্দী মহাসম্মেলন ২০২০” উপলক্ষে ৮ জুন, সোমবার, বেলা ১১.০০ ঘটিকার সময় দস্তারবন্দী কার্যালয়ে বাস্তবায়ন কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। কমিটির যুগ্ম সেক্রেটারি মাওলানা মামুনুর রশিদ -এর পরিচালনায় এ সভার সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও জামিয়ার মহা পরিচালক মাওলানা ইউসুফ আহমদ খাদিমানি।

বক্তব্য রাখেন আযাদ দ্বীনি এদারায়ে তা’লিম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দীন। বক্তব্য রাখেন জামেয়া রামধার শায়খুল হাদীস মুফতি আউলিয়া হোসাইন, বাস্তবায়ন কমিটির সেক্রেটারি মাওলানা আইয়ূব আহমদ হরিপুরি, জামেয়া আঙ্গুরার শায়খুল হাদীস মুফতি মুজিবুর রহমান সহ কমিটির সদস্যবৃন্দ।

সভায় বক্তারা বলেন, দেশের বর্তমান পরিস্থিতির কারণে অন্তত আগামী ডিসেম্বর পর্যন্ত গণজমায়েতের সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। এছাড়া মহামারির কারণ দেশের অর্থনিতিক অবস্থা খুবই খারাপ। এদিকে বাইরের মেহমানদের আগমন নিশ্চিত করা অত্যন্ত কঠিন। এই পরিস্থিতিতে সম্মেলন আয়োজন করতে গেলে সার্বিকভাবে সফল হওয়া মোটেই সম্ভব নয়।

বক্তাদের বক্তব্যের ভিত্তিতে নিম্নোক্ত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়।
১। দৈশিক ও বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আপাতত দস্তারবন্দী মহাসম্মেলনের তারিখ (২৫ ও ২৬ ডিসেম্বর, ২০২০) স্থগিত ঘোষণা করা হয়।
২। আগামী ২০২২ সালে জানুয়ারী বা ফেব্রুয়ারি মাসে পরিবেশ পরিস্থিতি ও মেহমানদের সুবিধা বিবেচনায় যে কোন দুই দিনে সম্মেলন অনুষ্টিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।
৩। মহাসম্মেলন উপলক্ষে ঘটিত সকল কমিটি ও উপ কমিটি বহাল থাকবে বলে ঘোষণা করা হয়।
৪। সকল কমিটি নিজ নিজ দায়িত্ব বাস্তবায়ন কমিটির নির্দেশনা অনুযায়ী যথানিয়মে চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

সবশেষে শায়খ জিয়া উদ্দীন সাহেবের মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

32

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *