মানবতার সেবক ডাঃ শহীদ মিয়া সরকার : মারুফ আহমদ চৌধুরী

বাংলাদেশ সিলেট

 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কভিড-১৯ এর প্রাদুর্ভাবে সাধারণ মানুষের মনে যখন আতংক আর ভীতিকর অবস্থা ছড়িয়ে দিয়েছে। সেই সময়ে আতংকিত ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবার কর্মীরাও। এমন একটি সংকটময় পরিস্থিতিতে নিজের জীবনের মায়াকে তুচ্ছ করে জীবন ঝুকি নিয়েও আলীনগর ইউনিয়নের মানুষের পাশে আছেন ডাঃ শহীদ মিয়া সরকার।

চিকিৎসা সেবার মত মহান পেশায় সুদীর্ঘ সময় ধরে আলীনগর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে “উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার” হিসেবে কর্মরত ডাঃ শহীদ মিয়া সরকার নিজের কর্তব্য কাজে পরিবার পরিজনের সান্নিধ্য ত্যাগ করে কঠিন এই সময়ে চালিয়ে যাচ্ছেন চিকিৎসা সেবা। মহামারীর সংকটাপন্ন এই মুহুর্তে যখন অনেক ডাঃ নিজের চেম্বারে তালা ঝুলিয়ে পালিয়ে গেছেন অথচ সারা বছর এলাকার মানুষকে চিকিৎসা সেবার নামে পকেট ভারি করেছেন। কর্তব্য আর দায়িত্ববোধকে পিছনে ফেলে পালিয়েছেন নিজের নিরাপত্তা নিশ্চিত করতে। টিক সেই সময়ে মহান পেশাকে পদদলিত করে পালিয়ে না বেড়ানো এক মানবতার সেবক ডাঃ শহীদ মিয়া সরকার।

বিশ্বব্যাপী চলমান এ মহামারী কালীন সময়ে আমাদের এলাকার মানুষের প্রতি তার মানবিকতা সত্যি প্রসংশার দাবি রাখে। ধন্যবাদ জানাই মানবতার সেবক ডাঃ শহীদ মিয়া সরকারকে। আপনার জন্য অনেক শুভকামনা রইলো। বিপর্যয় কালীন এই সময়ে আপনার সরব উপস্থিতি মানুষ চিরদিন স্মরণ রাখবে।

30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *