আলীনগর দর্পণ পরিবারের ত্রাণ তহবিলে এজিআইসিও’র ৩০টি প্যাকেইজ ঘোষণা

Uncategorized

আলীনগর দর্পণ পরিবারের ত্রাণ তহবিলে এজিআইসিও’র ৩০টি প্যাকেইজ ঘোষণা

নিজস্ব সংবাদদাতা : বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের অসহায় পরিবারের পাশে ৩০টি প্যাকেইজ ঘোষনা দেওয়ার মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন আল গণি ইন্টারন্যাশনাল চ্যারিটি অর্গানাইজেশন’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হোসাইন।

স্থানীয় আলীনগর দর্পণ পরিবারের মাধ্যমে একটি ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। এই তহবিলের মুল লক্ষ্য হচ্ছে বর্তমান করোনা পরিস্থিতিতে সমাজের গৃহবন্দী অসহায় মানুষের পাশে দাড়ানো এবং এই তহবিলের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া। তারই ধারাবাহিকতায় আলীনগর দর্পণ পরিবারের ত্রাণ তহবিলে সাড়া দিয়ে আল গণি ইন্টারন্যাশনাল চ্যারিটি অর্গানাইজেশন’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হোসাইন ৩০টি প্যাকেইজ দেওয়ার ঘোষনা দিয়েছেন।

এদিকে আলীনগর দর্পণ পরিবারের পক্ষ থেকে গণি ইন্টারন্যাশনাল চ্যারিটি অর্গানাইজেশন’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হোসাইন’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

চলতি মাসে আলীনগর দর্পণ পরিবারের ত্রাণ তহবিল থেকে সমাজের গৃহবন্দী অসহায় মানুষের
মাঝে এ প্যাকেইজ গুলো বিতরণ করা হবে।

উল্লেখ্য, আল গণি ইন্টারন্যাশনাল চ্যারিটি অর্গানাইজেশন’ কে পরিচিত করছে একটি ঐতিহাসিক মানবতাবাদী পরিবার। যে পরিবার অতীতে বৃটিশ শোষণ পশ্চিম পাকিস্তানের শোষণ নিপীড়নে বিপন্ন বিপর্যস্ত মানবতার পাশে দাড়িয়ে আর্তমানবতার সেবায় কাজ করছে। সেই ১৯৭১ সালের জাতীয় দূর্যোগের সময় এই পরিবার সাহসী ভূমিকা পালন করছে। তিন সদস্য ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সামরিক বাহিনীতে যোগদান করে জীবন মরন যুদ্ধ করে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে গুুুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

জনপ্রশাসনে সাথে সম্পৃক্ত হয়ে এই পরিবারের মাটি ও মানুষের সেবক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মরহুম এম গনী মিয়া আলীনগর ইউনিয়নে স্বাধীনতা সংগ্রামে দেশ ও দশের খেদমত করে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন। এই আন্তর্জাতিক মানবতাবাদী সংস্থার পূর্ব পুরুষ গনের ইতিহাস ঐতিহ্যকে বুকে লালন করে সেই পরিবারের সন্তান লন্ডন প্রবাসী এম এ হুসাইন মানবতাবাদী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। শুধু তাই নয় বার্মা, সিরিয়া, ফিলিস্তিন, কাশ্মীর সহ বিশ্বের বিপন্ন বিপর্যস্ত মানবতার পাশে দাড়িয়ে আর্তমানবতার সেবায় কাজ করছে এই মানবতাবাদী সংস্থা। এছাড়া মিডিয়া পৃষ্ঠাপোষকতা, বিভিন্ন সামাজিক সংগঠন ইসলামি শিক্ষা সংস্কৃতি কে লালন পালনে অবিরাম অবিরত কাজ করছে এই মানবতাবাদী সংস্থা।

17

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *