আসুন সচেতন হই ও সহযোগিতার হাত বাড়িয়ে দেই

Uncategorized

মাষ্টার আব্দুল খালেক মানিক

আমার শৈশব জীবন, শিক্ষকতা জীবন, প্রবাস জীবনের অগনিত স্নেহ/শ্রদ্ধাভাজন মুরব্বিয়ান, বন্ধু-বান্ধব, সহকর্মী, ছাত্র-ছাত্রীসহ সকলের প্রতি রহিল সালাম/দোয়া/শুভেচ্ছা।

আজ বিশ্বের মানব জাতি করোনার সংক্রমন আতংকে গৃহবন্দী। মানব জাতিকে আল্লাহ পাক রাব্বুল আলামিন এই সংক্রমন থেকে হেফাজত করুন আমিন। তাই আসুন সচেতন হই ও সহযোগিতার হাত বাড়িয়ে দেই।

নির্দেশাবলীঃ-আমরা সকলেই সরকারি/ডাক্তারী নির্দেশানুযায়ী(১)Stay home,Save lives(২)Wash hand(৩)Use Musk অনুসরন করি।ইহা অবশ্যই করনীয় বা মানা উচিত।

বিশ্বমহামারীর এই মুহুর্তে আমাদের সকলেরই সাধ্যমত একে অন্যের পাশে দাড়ানো উচিত (“আল্লাহর কোন নেয়ামত তুমি অস্বীকার করবে?”)। একে অন্যের ত্রুটি না দেখে ক্ষমাসুন্দর চোখে সাহায্যের হাত বড়ানো প্রয়োজন (“ক্ষমা মহত্তের লক্ষন”)। আধুনিক প্রযুক্তির facebook এ অনেক সাংঘর্ষিক বা unrespectable ছবি দেখে মন খারাপ না করে আসুন এ বাক্যগুলা follow করি”(আমি কি পেলাম(দেখলাম) সেটা বড় কথা নয় আমি কি দিলাম সেটা বড় কথা। “ভোগে সুখ নয় ত্যাগেই প্রকৃত সুখ”। সকলের তরে সকলই মোরা প্রত্যেকে মোরা পরের তরে”।

আল্লাহ সর্বশক্তিমান, তিনি অসীম দয়ালু। তিনির অসীম দয়ার ভান্ডার দিয়ে মানব জাতিকে মহামারি করোনা রোগ থেকে হেফাজত করুন। আমিন

লেখকঃ ডি এম হাইস্কুলের সাবেক শিক্ষক, বিশিষ্ট কমিউনিটিনেতা,সমাজসেবক,শিক্ষানুরাগী,যুক্তরাজ্য প্রবাসী

25

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *